বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মার্চ ২০২২

চা বোর্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপিত


প্রকাশন তারিখ : 2022-03-17

প্রেস বিজ্ঞপ্তি

 

চা বোর্ডে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপিত

 

চট্টগ্রাম: ১৭ মার্চ ২০২২ খ্রিস্টাব্দ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে আজ (১৭.০৩.২০২২ খ্রি.) বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, চট্টগ্রাম-এ জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কেটে শুভ জন্মদিনের সূচনা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, ডকুমেন্টারি প্রদর্শন এবং দোয়া মাহফিলসহ দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ চা বোর্ডের সম্মানিত চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বলেন, বঙ্গবন্ধু চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান ছিলেন। চা শিল্পের উন্নয়নে জাতির পিতার দুরদৃষ্টিসম্পন্ন পদক্ষেপ এবং তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার কর্তৃক নানাবিধ কার্যক্রম গ্রহণের ফলে ২০২১ সালে দেশে রেকর্ড পরিমাণ (৯৬.৫০৬ মিলিয়ন কেজি) চা উৎপাদিত হয়েছে। দেশের চা শিল্প আজ একটি টেকসই ভিত্তির উপর প্রতিষ্ঠিত হয়েছে।

 

বোর্ডের সচিব (ভারপ্রাপ্ত) মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ড. নাজনীন কাউসার চৌধুরী, সদস্য (গবেষণা ও উন্নয়ন) মোহাম্মদ নূরুল্লাহ নূরী সহ সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের পুরস্কার প্রদান করা হয়। পরবর্তীতে বাদ জোহর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।


Share with :

Facebook Facebook