বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ নভেম্বর ২০২১

ক্ষুদ্রায়তন চা চাষীদের কাঁচা চা পাতা সংগ্রহের সুবিধার্থে বান্দরবান সদর উপজেলার শ্যারণ পাড়ায় আজ ১৬ নভেম্বর, ২০২১ খ্রিষ্টাব্দ তারিখে “সম্প্রীতি লিফ কালেকশন সেন্টার” উদ্বোধন করা হয়।


প্রকাশন তারিখ : 2021-11-16

প্রেস রিলিজ

বান্দরবানে ক্ষুদ্র চাষীদের সুবিধার্থে কাঁচা চা পাতা সংগ্রহ কেন্দ্র চালু

বান্দরবান, ১৬.১১.২০২১ খ্রিষ্টাব্দ: ক্ষুদ্রায়তন চা চাষীদের কাঁচা চা পাতা সংগ্রহের সুবিধার্থে বান্দরবান সদর উপজেলার শ্যারণ পাড়ায় আজ ১৬ নভেম্বর, ২০২১ খ্রিষ্টাব্দ তারিখে “সম্প্রীতি লিফ কালেকশন সেন্টার” উদ্বোধন করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের অর্থায়নে নির্মিত লিভ কালেকশন সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং, ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন, বিএসপি, এসজিপি, এনডিসি, পিএসসি প্রধান অতিথি এবং বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন, বিএসপি, এসজিপি, এনডিসি, পিএসসি পার্বত্য এলাকার বিভিন্ন নৃগোষ্ঠী চা চাষী এবং পার্বত্য অঞ্চলসহ বাংলাদেশের সমৃদ্ধি কামনা করেন। এছাড়াও বান্দরবান পার্বত্য এলাকায় নৃগোষ্ঠী চা চাষীদের জন্য ভবিষ্যতেও বিভিন্ন কার্যক্রমে সহায়তার আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম বলেন, “সম্প্রীতি লিফ কালেকশন সেন্টার” চালুর ফলে এ অঞ্চলের ক্ষুদ্রায়তন চা চাষীদের কাঁচা চা পাতা সংগ্রহ এবং তা নির্দিষ্ট সময়ে চা কারখানায় প্রেরণ অনেক সহজ হবে। এতে কাঁচা পাতা থেকে তৈরিকৃত চায়ের মান ও গুণাগুন বজায় থাকবে। বান্দরবানে উৎপাদিত চা’কে ব্যাপক পরিচিতির জন্য স্পেশাল চা হিসেবে ‘বান্দরবান টি’ নামে ব্রান্ডিং করার বিষয়ে চা বোর্ডের পরিকল্পনার কথাও তিনি জানান। এছাড়া বান্দরবানের ক্ষুদ্র পর্যায়ের চা চাষে বাংলাদেশ চা বোর্ডের চলমান সহায়তা সবসময় অব্যাহত থাকবে বলে চাষীদের আশ্বস্থ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল খন্দকার জিয়াউল হক, এনডিসি, পিএসসি, বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ আলী, বাংলাদেশ চা বোর্ডের উপ-পরিচালক (পরিকল্পনা) জনাব মুনির আহমদ, বান্দরবান চা চাষী কল্যাণ সমবায় সমিতির নেতৃবৃন্দসহ ক্ষুদ্রায়তন চা চাষীবৃন্দ, বান্দরবানের বিভিন্ন মৌজার হেডম্যান-কারবারী ও গণমাধ্যম কর্মীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ চা বোর্ড কর্তৃক পরিচালিত সিএইচটি প্রকল্পের প্রকল্প পরিচালক জনাব সুমন সিকদার।

 

 


Share with :

Facebook Facebook