বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, চট্টগ্রামে আজ ১৫ আগস্ট, ২০২১ খ্রি. তারিখে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালিত হয়েছে।


প্রকাশন তারিখ : 2021-08-15

প্রেস বিজ্ঞপ্তি

 

বাংলাদেশ চা বোর্ডে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

 

১৫ আগস্ট, ২০২১ খ্রি. চট্টগ্রাম: বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, চট্টগ্রামে আজ ১৫ আগস্ট, ২০২১ খ্রি. তারিখে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালিত হয়েছে।

 

দিবসটি উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে চা বোর্ড প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, জাতির পিতার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

 

পরবর্তীতে জাতির পিতার জীবন ও কর্মের উপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি বলেন, বঙ্গবন্ধু ১৯৫৭ সালের ৪ জুন থেকে ১৯৫৮ সালের ২৩ অক্টোবর পর্যন্ত চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। চা শিল্পের উন্নয়নে বঙ্গবন্ধুর নানামুখী পদক্ষেপের ধারাবাহিকতায় বর্তমানে চা দেশের একটি টেকসই শিল্প হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে।

 

বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ড. নাজনীন কাউসার চৌধুরীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) জনাব মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সচিব (ভারপ্রাপ্ত) মোহাম্মাদ রুহুল আমিন, উপ-পরিচালক (পরিকল্পনা) জনাব মুনির আহমদসহ বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

 

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর কর্ম ও জীবনীর উপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শন এবং জাতির পিতা ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় বাদ যোহর চা বোর্ড মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।


Share with :

Facebook Facebook